একি রেকর্ড করলেন পাকিস্তানের খেলোয়ার বাবর আজমের?

একি রেকর্ড করলেন পাকিস্তানের খেলোয়ার বাবর আজমের? 



এমনিতে তিনি ঠাণ্ডা মেজাজের ক্রিকেটার হিসেবেই পরিচিত। আস্তে ধীরে খেলতে পছন্দ করেন। কিন্তু প্রয়োজন হলে যে ব্যাটে ঝড় তুলতেও পারেন তাই যেন প্রমাণ করলেন পাকিস্তানি ব্যাটিংয়ের নতুন সেনসেশন বাবর আজম।
মাত্রই ক্রিকেট দুনিয়া পরিচিত হয়েছে টি-টেন ক্রিকেটের সাথে। দুবাইয়ে একটি টুর্নামেন্ট হয়েছে এ মাসে। পাকিস্তানে রোববার একই ফরম্যাটের একটি প্রদর্শণী ম্যাচ আয়োজন করে শহীদ আফ্রিদি ফাউন্ডেশন। ১০ ওভারের এই ক্রিকেট ম্যাচে মাত্র ২৬ বলে সেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেললেন পাকিস্তানের বাবর আজম।
ফয়সালাবাদে এসএএফ রেডস ও এসএএফ গ্রিন নামে দুটি দল মুখোমুখি হয় এই ম্যাচে। আগে ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে ২০১ রানের পাহাড় গড়ে এসএএফ রেডস। ২০ বলে ৮৪ রান করে স্বেচ্ছা অবসরে যান শোয়েব মালিক। ২৩ বলে ৭৬ রানের টর্নেডো ইনিংস খেলেন ফাখর জামান। বাবর আজমের এক ওভারে মালিক ছয়টি ছক্কা হাকিয়েছেন। আর এটিই হয়তো তাতিয়ে দিয়েছে পাকিস্তানি ব্যাটসম্যানকে।
জবাবে ব্যাট করতে নেমে নেমে বাবরের ঝড়ো-সেঞ্চুরিতে ২০১ রানের বিশাল লক্ষ্যও পার হয়ে যায় এসএএফ গ্রিন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুদিন আগেই দ্রুততম (৩৫ বলে, যৌথ) সেঞ্চুরির রেকর্ড গড়েন রোহিত শর্মা। এরপরই প্রথম টি-টেন ম্যাচে তাণ্ডব সৃষ্টি করলেন বাবর আজম। ওয়ানডেতে ৩১ বলে দ্রুততম সেঞ্চুরি রয়েছে এবি ডি ভিলিয়ার্সের।
২৬ বলে সেঞ্চুরির পথে মাত্র দুটি ডট বল দিয়েছে বাবর। ছক্কা ১১টি, বাউন্ডারি ৭টি। তার স্ট্রাইক রেট ছিলো ৩৮৪.৬২।
যদিও বাবরের এই কৃতিত্ব স্থান পাবেনা রেকর্ড বইয়ে। কারণ টি-টেন ক্রিকেট এখনো আইসিসির স্বীকৃতি পায়নি।

কোন মন্তব্য নেই

merrymoonmary থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.