চুল ঘন করার একটি কার্যকরী পদ্ধতি

চুল ঘন করার একটি কার্যকরী পদ্ধতি


চুল ঘন করতে বা নতুন চুল গজাতে একটি সাধারণ ও স্বল্পমূল্যের তেল বেশ ফলদায়ক। তেলটির নাম ক্যাস্টার অয়েল (ভেরেন্ডার তেল)। ক্যাস্টার অয়েলে আছে রিসিনোলেইক এসিড যা নতুন চুল, ভ্রু ও চোখের পাপড়ি গজাতে সহায়ক ভূমিকা রাখে। এ ছাড়া চুলের রুক্ষতা দূর করে চুলকে মোলায়েম করে তুলতেও এই তেলের কার্যকারিতা রয়েছে। 
ক্যাস্টার অয়েল একটানা ব্যবহার করা যাবে না। সপ্তাহে মাত্র একদিন করে টানা ৮ সপ্তাহে ৮ দিন ব্যবহার করলেই এর কার্যকারিতা বুঝা যাবে। ক্যাস্টার অয়েল মধুর মতো ঘন। তাই প্রথম প্রথম ব্যবহারে একটু অস্বস্তি লাগতেই পারে। পরিমাণ মতো ক্যাস্টার অয়েল নিয়ে এর ভেতরে একটি ভিটামিন-ই ক্যাপসুলের ভেতরের তরলটা ভালো করে মেশাতে হবে। খাটো চুলের জন্য একটি ই-ক্যাপসুলই যথেষ্ট। লম্বা চুলে একাধিক ই-ক্যাপসুল লাগতে পারে। এরপর এই তেল রাতে শোয়ার আগে মাথায় এবং চুলের গোড়ায় ত্বকে ম্যাসাজ করে মাখতে হবে। সকালে উঠে শ্যাম্পু করে চুল ধুয়ে নিলেই হলো। কোনো বাড়তি কন্ডিশনারের প্রয়োজন হবে না।
বড় বড় ফার্মেসিতে ও সুপারশপে ক্যাস্টার অয়েল কিনতে পাওয়া যায়। উল্লেখ্য, যাদের বংশগত কারণে অথবা কোনো অসুখ-বিসুখে চুল পড়ে গেছে, তাদের ক্ষেত্রে এই তেল কেন, কোনো চিকিৎসাই কাজে আসে না। এ ছাড়া যাদের চুল যতেœর অভাবে, ভুল প্রসাধন ব্যবহারে, জীবন যাপনের অনিয়মে ও অপুষ্টি বা মানসিক চাপের কারণে চুল পড়ে যাচ্ছে তাদের চুলের জন্য ক্যাস্টার অয়েল ভালো কাজ দেবে। ইন্টারনেট।

কোন মন্তব্য নেই

merrymoonmary থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.